আমতলীতে জমি দখলের অভেিযাগে সংবাদ সম্মলেন

64

আমতলী (বরগুনা) প্রতিনিধি।।
বরগুনার আমতলী উপজেলার চাওড়া ইউনিয়ন চালিতাবুনিয়া গ্রামরে হাবিবুর রহমান তালুকদারের জমি জোরপূর্বক দখল করেছে স্থানীয় প্রভাবশালী ভুমিদস্যু মোঃ গোলাম মোস্তফা। ওই জমিতে রাতের আধারে
মাটি খনন করে সীমানা প্রাচীর নির্মাণ করেছে। এতে বাঁধা দিলে গোলাম মোস্তফা ও তার সন্ত্রাসীরা হাবিবুর রহমান তালুকদারকে মারধর করে জীবন নাশের হুমকি দিয়েছে। সন্ত্রাসীদের ভয়ে হাবিবুর রহমান তালুকদার ও পরিবারের লোকজন আতঙ্কিত। সোমবার বিকালে আমতলী প্রসেক্লাব মমতাজ বগেম মলিনায়তনে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেছেন হাবিবুর রহমান তালুকদার।

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন হাবিবুর রহমানের বড় ভাই সাইদুর রহমানের স্ত্রী হাফিজা আক্তার মুন্নি। জানাগেছে, উপজেলার ঘটখালী মৌজার চালিতাবুনিয়া গ্রামের ৪০ নম্বর খতিয়ানের ৪৪২২ দাগে ওসমান আলী খান তালুকদার ও আছমত আলী খান তালুকদার ক্রয় সূত্রে ২ একর ৫২ শতাংশ জমির মালিক। ওই জমির ২ একর ২৮ শতাংশ জমি ওসমান খান তালুকদারের এবং ২৪ শতাংশ জমি আছমত আলী খান তালুকদারের।

এ জমি থেকে ২০১৬ সালে আমতলী টেকনিক্যাল স্কুল এন্ডকলেজ ৭৫ শতাংশ জমি অধিগ্রহন করে। এর মধ্যে ওসমান আলী খান তালুকদারের ৬৮.৮ শতাংশ ও আছমত আলী খান তালুকদারের ৭.২৫ শতাংশ। এদিকে ২০০৬ সালে ওসমান আলী খান তালুকদারের ছেলে মকবুল তালুকদার তার পৈত্রিক সম্পত্তির ওই জমির ২৫ শতাংশসহ ছয় দাগে ৪৩ শতাংশ জমি স্থানীয় প্রভাবশালী মোঃ গোলাম মোস্তফা ও তার ভাই আবু জাফরের কাছে বিক্রি করে। ক্রয়ের পর থেকে গোলাম মোস্তফা ওই জমি ছয় দাগে ভোগদখল করে আসছে। সম্প্রতি ভুমিদস্যু গোলাম মোস্তফা ও তার ভাই আবু জাফর ছয় দাগে জমি ভোগ দখল না করে সমুদয় জমি ৪৪২২ দাগে ভোগ দখলের চেষ্টা করে।

১৭ ফেব্রুয়ারী রাতের আধাঁরে ওসমান আলী খান তালুকদারের নাতি হাবিবুর রহমানের পৈত্রিক দখলীয় জমি ভূমিদস্যু গোলাম মোস্তফা, জাফর, ইউপি সদস্য জয়নাল আবেদীন ও গ্রাম পুলিশ হারুন-অর-রশিদ মোল্লাসহ ২০-২৫ জন জোরপূর্বক জমি দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করেছেন। এছাড়াও এই দাগে মসজিদের জমিও আছে যা তারা দখল করেছেন।

এতে হাবিবুর রহমান তালুকদার ও তার পরিবারের লোকজন বাঁধা দিলে তাকে মারধর করে তাড়িয়ে দেয় এবং জীবন নাশের হুমকি দিয়ে বেড়াচ্ছেন। গোলাম মোস্তফা ও তার সন্ত্রাসীদের ভয়ে হাবিবুর রহমান তালুকদার ও পরিবারের লোকজন আতঙ্কিত ও জীবন নাশের শংকায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন।

এ বিষয়ে মোঃ গোলাম মোস্তফা মুঠোফোনে বলেন, মকবুল তালুকদারের নিকট থেকে যতটুকু জমি ক্রয় করেছি ততটুকু দখল করে সীমানা প্রাচীর নির্মাণ করেছি।

LEAVE A REPLY