ইতালি বিএনপিতে বাড়ছে অন্তঃকোন্দল

66

রোমে ইতালি বিএনপির মধ্যে সাংগঠনিক দ্বন্দ্ব বেড়েই চলছে। নোংরা রাজনীতিতে মেতে উঠেছে নেতারা। যদিও এসব ভাল চোখে দেখছেন না সাধারণ কর্মীরা। অনেক কর্মী জানান, নিজ দলের জন্য কাজ না করে নিজ পদের জন্য বেপরোয়া হয়ে উঠছে অনেক নেতা।

সম্প্রতি রোম মহানগর বিএনপির আয়োজনে গত ১লা জুলাই রোমের তরপিনাতারা কমুনের হলে ঈদ পুনর্মিলনীর আয়োজন করা হয়। সেখানে ইতালি বিএনপির সভাপতি হাজী আব্দুর রাজ্জাকসহ নেতা-কর্মীরা উপস্থিত না হলেও দলীয় নেতা-কর্মী নিয়ে উপস্থিত হন নির্বাচিত কমিটির সভাপতি শাহ তাইফুর রহমান ছোটন এবং সাধারণ সম্পাদক খন্দকার নাসীর উদ্দিন। সেখানে আব্দুর রাজ্জাক নেতৃত্বাধীন কমিটির সিনিয়র সহ সভাপতি আনিমুর রহমান সালামও উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের এক পর্যায়ে নির্বাচিত কমিটির সভাপতি (পরবর্তিতে যাদের অব্যাহতি দেওয়া হয়েছে) ছোটন এবং সাধারণ সম্পাদক নাসির দলের এই ভাঙনের জন্য কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক মাহিদুর রহমানসহ আনোয়ার হোসেন এবং সায়েমকে দোষারোপ করে তাদের সমালোচনা করা হয়।

আর এই অনুষ্ঠানকে কেন্দ্র করে রোম মহানগর বিএনপি দুই ভাগে বিভক্তি হয়ে যায়। বহু নাটকীয়তার পরে গত ৫ জুলাই রোমের ভিয়া ক্যাসেলিনা রোম মহানগর বিএনপির প্রধান কার্যালয়ে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্বে বিরুপ মন্তব্য করায় সংবাদ সন্মেলন করেছে রোম মহানগর বিএনপির সভাপতি হুমায়ন কবির এবং সিনিয়র সহ সভাপতি সিরাজুল ইসলাম মৃধা। সংবাদ সম্মেলনে কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে কটাক্ষ করে মন্তব্য করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।

LEAVE A REPLY