একুশে বইমেলায় আসছে কথাসাহিত্যিক মুকুলের দু’টি উপন্যাস

472

ঘনিয়ে আসছে অমর একুশে বইমেলা-২০১৭। বাড়ছে লেখক ও প্রকাশকদের ব্যস্ততা। ছাপাখানাগুলো এখন সরব দিনরাত। প্রচ্ছদ ডিজাইন থেকে বানান সংশোধন, সব ক্ষেত্রেই শেষ মুহুর্তের ব্যস্ততা।

এবারের একুশে বই মেলায় প্রকাশিত হচ্ছে কথাসাহিত্যিক ও সাংবাদিক রকিবুল ইসলাম মুকুলের দুইটি বই। তিনি নিজেই তার ফেসবুকে স্ট্যাটাস দিয়ে জানিয়েছেন রোমান্টিক উপন্যাস ‘প্রজাপতি মন’ প্রকাশের প্রস্তুতির কথা। জানা গেছে, আগামী বইমেলায় তাঁর লেখা উপন্যাস ‘প্রজাপতি মন’ ছাড়াও সায়েন্স ফ্যান্টাসি ‘ব্ল্যাক নাইট’ বাজারে আসছে।

ফেসবুক স্ট্যাটাসে সাংবাদিক মুকুল লিখেছেন- ‘শান্তি লাগছে। ২৫ হাজার ৪০৭টি শব্দের মালা গেঁথে, ছাপার অক্ষরে তা বেঁধে ফেলতে পাঠালাম প্রিয় প্রকাশকের মেইলে। আশা করি ‘প্রজাপতি মন ও ব্ল্যাক নাইট’ পাঠকদের ভাল লাগবে। পড়ার পর মন খারাপ হবে, মন ভাল হবে, কান্না পাবে হাসি আসবে- আবার কোথাও কোথাও খানিকটা এর পরে কি! এমন অনিশ্চয়তার ভাব হবে। কাজেই শুরু করলে শেষ করার সময়টা নিশ্চই বের করে নেবেন প্রিয় পাঠকরা। শুভাশীষ চাই, ভালবাসা দীর্ঘজীবী হোক।’

এ বারের বই মেলায় তাঁর বই দুটি প্রকাশ করবে অনিন্দ্য প্রকাশনী। আর বই দুটির প্রচ্ছদ করেছেন- ধ্রুব এষ।

রকিবুল ইসলাম মুকুল দেশের একজন জনিপ্রয় সাংবাদিকই শুধু নন, পাঠকপ্রিয় লেখক হিসেবও তার একটা পরিচিতি রয়েছে। গত একুশে বই মেলাতেও তাঁর দুটি উপন্যাস পাঠকপ্রিয়তা পায়। তার মধ্যে ‘এখন অনেক রাত’ উপন্যাসটি পাঠক মনে ব্যাপক সাড়া জাগিয়েছিল।

প্রিয় সাংবাদিক ও লেখক রকিবুল ইসলাম মুকুলের জন্য রইলো শুভ কামনা । ‘প্রজাপতি মন ও ব্ল্যাক নাইট’ উপন্যাস দুটি যেন ব্যাপক পাঠকপ্রিয়তা পায়।

LEAVE A REPLY