এশিয়া কাপ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ভারত

171

ব্যাংককে শনিবার শুরু এশিয়া কাপ টি-টোয়েন্টির উদ্বোধনী ম্যাচে মুখোমুখি বাংলাদেশ ও ভারত। ভারতের বিপক্ষে টি-টোয়েন্টিতে কোনো সাফল্য নেই বাংলাদেশের নারীদের। কিন্তু দেশ ছাড়ার আগে নতুন টাইগ্রেস অধিনায়ক রুমানা আহমেদ বড় আশার কথা উচ্চারণ করে গেছেন। এই ম্যাচে ভারতকে ‘ধরে দিয়ে’ টুর্নামেন্ট শুরু করতে চান রুমানা ও বাংলাদেশ। খেলা শুরু বাংলাদেশ সময় সকাল ৯ টায়।

ভারতকে হারিয়ে শুরু করাই শুধু নয়, এই আসরের ফাইনালেও খেলার একটা স্বপ্ন চোখে নিয়ে গেছে বাংলাদেশের নারী দল। খুব বাস্তবসম্মত হয়তো নয়। কিন্তু মাশরাফি-মুশফিকের টাইগার দলের ধারাবাহিক সাফল্য নতুন মন্ত্র তো দিতেই পারে টাইগ্রেসদের। যদিও আসরের প্রথম প্রতিপক্ষ ভারতের বিপক্ষে ৮ ম্যাচ কোনো জয় নেই বাংলাদেশের।

গত বছরই থাইল্যান্ডে বিশ্ব টি-টোয়েন্টির বাছাই পর্ব খেলেছিল বাংলাদেশ। সেখানে প্রথম চার ম্যাচ টানা জিতে ভারতের মূল আসরে খেলার যোগ্যতা অর্জন করেছিল। ফাইনালে অবশ্য আয়ারল্যান্ডের কাছে শেষ বলের থ্রিলারে হারতে হয়েছিল।

অবশ্য এই আসরে এবার ভারত একমাত্র বড় বাধা নয় টাইগ্রেসদের জন্য। এখানে আরো আছে পাকিস্তান, শ্রীলঙ্কা, নেপাল ও স্বাগতিক থাইল্যান্ড ৬ দলের বাকি দুটি। ২৮ নভেম্বর থাইল্যান্ড, ২৯ নভেম্বর নেপাল, ৩০ নভেম্বর পাকিস্তান এবং ৩ ডিসেম্বর শ্রীলঙ্কা বাংলাদেশের প্রতিপক্ষ।

LEAVE A REPLY