ওমানের মাস্কটে ১ দিনে করোনায় আক্রান্ত ১৬

27

মধ্যপ্রাচ্যের দেশ ওমানে করোনা-আক্রান্তের হার কমছে। দেশটিতে সোমবার (২৭ এপ্রিল) নতুন করে শনাক্ত হয়েছে ৫১ জন। যা গতকাল ছিল ৯৩ জন। তার আগের দিন অর্থাৎ শনিবারে ছিল ১১৫ জন।সবচেয়ে অবাক করা তথ্য হচ্ছে, ওমানে করোনভাইরাস প্রাদূর্ভাবের আইপি সেন্টার বা কেন্দ্রস্থল এবং এ পর্যন্ত আক্রান্ত ও মৃত্যুতে শীর্ষে থাকা রাজধানী মাস্কাটে সোমবার মাত্র ১৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।

সোমবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সবশেষ তথ্য অনুযায়ী দেশটিতে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ৪৯ জন। এর মধ্যে সুস্থ হয়ে ফিরেছেন ৩ শত ৬৪ জন। সোমবারই একদিনে করোনা জয় করে ফিরেছেন ৩১ জন।আক্রান্তের বিপরীতে দেশটিতে মৃতের হার জিসিসিসহ মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে অনেক কম। এ পর্যন্ত করোনায় মারা গেছে ১০ জন। আর গত তিনদিনে কোন মৃত্যুর খবর নেই। শুক্রবারের সবশেষ একজন ওমানি নাগিরকের মৃত্যু হয়েছিল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুসারে, গত সপ্তাহ থেকে রাজধানীতে করোনাভাইরাস সংক্রমণের নতুন ক্ষেত্রে উল্লেখযোগ্য হ্রাসের দিকে ইঙ্গিত করছে। মাস্কাটে এ পর্যন্ত ১,৪৬৪ জন করোনা আক্রান্ত হয়েছেন। এর মধ্যে ২৩২ জন সুস্থ হয়েছেন এবং ১০ জন মারা গেছেন। মাস্কাট ছাড়া অন্য কোন প্রদেশের বাসিন্দা এখনো করোনায় মারা যায়নি।

LEAVE A REPLY