কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে চার বাংলাদেশি ছবি

278
কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু
এবার এ অনুষ্ঠানটির ২২তম আসর বসতে যাচ্ছে। ১১ নভেম্বর বিকেল ৫টায় নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে অনুষ্ঠানের শুভ উদ্বোধন হবে। এবছর উৎসবে সারাবিশ্ব থেকে ৬৫টি দেশের মোট ১৫৬টি ছবি প্রদর্শিত হতে চলেছে। ১৩টি স্ক্রিনে প্রদর্শিত হবে এই ছবিগুলি। এছাড়াও থাকছে পাড়ায় পাড়ায় সিনেমা। বিশ্ব চলচ্চিত্রকে সাধারণের কাছে পৌঁছে দেয়ার লক্ষ্যে পাড়ায় পাড়ায় দেখনো হবে বেশ কয়েকটি ছবি।
ogata-nama
 কলকাতা চলচিত্র উৎসবে  বাংলাদেশ থেকে চারটি  সিনেমা প্রদর্শনের সুযোগ পেয়েছে। বাংলাদেশী  সিনেমার মধ্যে রয়েছে একটি পূর্ণদৈর্ঘ্য, একটি তথ্যচিত্র ও দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সিনেমাগুলো হলো অভিনেতা-পরিচালক তৌকীর আহমেদের ‘অজ্ঞাতনামা’। স্বল্পদৈর্ঘ্য ক্যাটাগরীতে খন্দকার সুমনের ‘পৌনঃপুনিক’ ও রাজীব আহসানের ‘পাপেট’। আর তথ্যচিত্র হিসেবে থাকছে সাইফুল ওয়াদুদ হেলালের নির্মিত ‌‘ঝলমলিয়া’।
pownik
৮ দিনব্যাপী এ আয়োজন আগামী ১১ নভেম্বর থেকে শুরু হয়ে শেষ হবে ১৮ নভেম্বর। এবারে উৎসবের থিম ‘সংহতি’। এ বছর থেকে প্রতিযোগিতা বিভাগ বাড়ানো হয়েছে। সেরা মহিলা চলচ্চিত্রকারের পাশাপাশি নতুন সেরা পরিচালককেও আর্থিক পুরস্কার দেয়া হবে। এছাড়া এশীয় বিভাগের ছবিকেও অন্যান্য বারের মতো পুরস্কৃত করা হবে।
jholmiliya

LEAVE A REPLY