কাতারে ২০২২ ফিফা বিশ্বকাপ টুর্নামেন্টের তৃতীয় স্টেডিয়াম প্রস্তুুত

32

কাতার প্রতিনিধিঃ আগামী ২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের জন্য তৃতীয় ‘এডুকেশন সিটি স্টেডিয়াম’ (ভ্যানু) তৈরির কাজ সম্পূর্ণ সমাপ্ত হয়েছে।
গত বৃহস্পতিবার কাতার সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি এবং কাতার ফাউন্ডেশন ঘোষণা করেছে যে, কাতারের শিক্ষা সিটিতে অবস্থিত ফিফা বিশ্বকাপ ফুটবল ২০২২ এর জন্য তৃতীয় এই স্টেডিয়ামটি ইতিমধ্যে ফিফা’র বেঁধে দেওয়া শিডিউল অনুসারে তৈরি সম্পন্ন হয়েছে।

২০১৭ সালে খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামের সফল পুননির্মাণ এবং ২০১৯ সালে আল জানুব স্টেডিয়ামের উদ্বোধনের পরে এটি কাতারে ২০২২ সালের বিশ্বকাপ ফুটবল আসরের জন্য তৃতীয় টুর্নামেন্ট-প্রস্তুত ভেন্যু।

এই স্টেডিয়ামটির সমাপ্তি উপলক্ষে আগামী ১৫ জুন একটি লাইভ প্রোগ্রামের মাধ্যমে কোভিড – ১৯ মহামারীতে ফ্রন্টলাইন কর্মীদের উৎসর্গ করে ‘সমাপ্তি’ উদযাপন করা হবে। এছাড়াও কাতার নিউজ এজেন্সি জানিয়েছেন, শোটি কোভিড – ১৯ পরবর্তী বিশ্বের খেলাধুলা, মানসিক স্বাস্থ্য এবং দর্শকদের অভিজ্ঞতা নিয়েও আলোচনা করবে।

২০২২ সালে কাতারে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের আটটি স্টেডিয়াম নির্ধারিত সময়ের আগে সরবরাহ করার পথে রয়েছে বলে জানিয়েছেন কাতার সুপ্রিম কমিটি ফর ডেলিভারি অ্যান্ড লিগ্যাসি (এসসি)।

এদিকে আসছে ১৫ জুন এই ‘সিটি স্টেডিয়াম’ টি সরকারীভাবে আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে উদ্বোধন করা হবে। এছাড়া ২০২০ সালের মধ্যে আরও দুইটি স্টেডিয়ামের পুর্নাঙ্গ কাজ সমাপ্ত হওয়ার কথা রয়েছে। অন্য দুটি ভেন্যু হলো, আল খোরে অবস্থিত ‘আল বাইত স্টেডিয়াম’ এবং আল রায়য়ান স্টেডিয়াম। এছাড়া বাকি স্টেডিয়ামগুলো টুর্নামেন্টের পূর্বেই সরবরাহ করা হবে, যা ২০২২ সালের পূর্বেই প্রস্তুুত থাকবে বলে আশাবাদী কাতার সরকার।

আগামী ২০২২ সালে অনুষ্ঠিতব্য ফিফা বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্টের সকল খেলা খলিফা আন্তর্জাতিক স্টেডিয়াম,আল জানুব স্টেডিয়াম,শিক্ষা সিটি স্টেডিয়াম,আল রায়য়ান স্টেডিয়াম,আল বাইট স্টেডিয়াম, লুসাইল স্টেডিয়াম, রাস আবু আবদ স্টেডিয়াম,আল থুমামা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

LEAVE A REPLY