কুমিল্লায় জনগণের ভালবাসায় সিক্ত খালেদা জিয়া

129

বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কক্সবাজার সফরকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার বিভিন্ন পয়েন্টে বিএনপির নেতাকর্মীদের অবস্থানের পাশাপাশি আওয়ামী লীগ ও ছাত্রলীগ কয়েকটি স্থানে শোডাউন করেছে।

এনিয়ে শুক্রবার থেকেই স্থানীয় পুলিশ প্রশাসন উৎকণ্ঠায় ছিল। সংঘাত এড়াতে শনিবার সকাল থেকেই মহাসড়কের কুমিল্লা অংশে বিপুল সংখ্যক পুলিশ, র্যাব, ডিবি ও হাইওয়ে পুলিশের সদস্য মোতায়েন করা হয়।
তবে খালেদা জিয়া কুমিল্লায় পৌঁছার আগে সদর দক্ষিণ ও চান্দিনায় আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশ বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীদের উপর হামলা চালিয়েছে বলে বিএনপি অভিযোগ করেছে।

দলীয় সূত্রে জানা যায়, পথে পথে যানজট ও গাড়ির চাকা বিকলের ভোগান্তির মধ্য দিয়ে কুমিল্লার ১০৫ কিলোমিটার সড়ক অতিক্রম করতে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সময় লেগেছে প্রায় সোয়া ২ ঘণ্টা। দুপুর ২টার দিকে খালেদা জিয়া কুমিল্লার প্রবেশদ্বার দাউদকান্দিতে পৌঁছাঁন। পরে দাউদকান্দি, চান্দিনা, দেবিদ্বার, বুড়িচং, আদর্শ সদর, সদর দক্ষিণ, চৌদ্দগ্রামসহ আশপাশের উপজেলা থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের পাশে সমবেত নেতাকর্মীদের দেয়া অভ্যর্থনার পয়েন্টসমূহ অতিক্রম করে বিকেল সোয়া ৪টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম সীমান্ত অতিক্রম করেন।

দলীয় নেত্রীকে অভ্যর্থনা জানাতে সকাল থেকে মহাসড়কের দাউদকান্দি থেকে চৌদ্দগ্রাম সীমান্ত পর্যন্ত দলীয় নেতাকর্মীরা ব্যানার-ফেস্টুন নিয়ে খালেদা জিয়া ও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দকে অভ্যর্থনা জানাতে সমবেত হন।

দাউদকান্দিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে, চান্দিনায় খোরশেদ আলম, ইলিয়টগঞ্জে মুরাদনগর বিএনপি, দেবিদ্বারে সাবেক এমপি ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সীর সমর্থকরা, নিমসার এলাকায় বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, আলেখারচর এলাকায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক হাজী আমিন উর রশিদ ইয়াছিন, পদুয়ার বাজার এলাকায় সিটি মেয়র মনিরুল হক সাক্কুর সমর্থকরা, সদর দক্ষিণের দয়াপুর থেকে সুয়াগাজী পর্যন্ত দলের চেয়ারপার্সনের উপদেষ্টা মনিরুল হক চৌধুরী ও চৌদ্দগ্রাম বিএনপি’র আহ্বায়ক কামরুল হুদা’র পক্ষে দলীয় নেতাকর্মীরা কুমিল্লা-১১ সংসদীয় আসনের তিনটি পয়েন্টে( মিয়া বাজার, চৌদ্দগ্রাম ও চিওড়া রাস্তার মাথায়) সমবেত হয়ে দলের দেশনেত্রীকে অভিনন্দন জানান।

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মোস্তাক মিয়া ও কুমিল্লা উত্তর জেলা বিএনপির সভাপতি খোরশেদ আলম জানান, চান্দিনা ও সদর দক্ষিণে আওয়ামী লীগ, ছাত্রলীগ ও পুলিশ মহাসড়কের পাশে আমাদের শান্তিপূর্ণ অবস্থানে নেতাকর্মীদের উপর হামলা করে ব্যানার ছিনিয়ে নিয়েছে।

# বেগম জিয়ার গাড়ি বহরে হামলা
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গাড়িবহর চট্টগ্রামে প্রবেশ করেছে। এর আগে ফেনী থেকে চট্টগ্রাম যাওয়ার পথে নিমচর এলাকায় বিএনপি চেয়ারপারসনের গাড়িবহর লক্ষ্য করে ঢিল ছোড়া হয়। এতে খালেদা জিয়ার মিডিয়া উইংয়ের একটি গাড়ির কাঁচ ভেঙে যায়।

ওই গাড়িতে থাকা মিডিয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার এ তথ্য শীর্ষনিউজকে নিশ্চিত করেছেন। তবে এতে কেউ আহত হয়েছেন কিনা তা নিশ্চিত হওয়া যায়নি।
এর আগে ফেনীতে বিকেলে খালেদা জিয়ার গাড়িবহর সরকার দলীয় নেতাকর্মীদের হামলার শিকার হয়। এতে পাঁচ সাংবাদিকসহ বিএনপির অর্ধশত নেতাকর্মী আহত হন। ভাঙচুর করা হয় গণমাধ্যমের বেশ কয়েকটি গাড়ি। তবে খালেদা জিয়া ও দলের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অক্ষত আছেন বলে গাড়িবহর থেকে আমাদের রিপোর্টার নিশ্চিত করেছেন।

LEAVE A REPLY