কুষ্টিয়ায় এসএসসি পরীক্ষায় জালিয়াতির দায়ে ৯ শিক্ষক ও ১৮ পরীক্ষার্থী বহিস্কার

34

কুষ্টিয়া মিরপুর উপজেলায় এসএসসি পরীক্ষার একটি কেন্দ্রে জালিয়াতি করার দায়ে ৯ শিক্ষক ও ১৮ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। বৃহস্পতিবার সকালে মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এসএম জামাল আহমেদ তাদের বহিস্কার করেন। কেন্দ্রটির নাম মিরপুর সরকারি বালিকা উচ্চ মাধ্যমিক বিদ্যালয়।

উপজেলা নির্র্বাহী অফিসার এসএস জামাল আহমেদ জানিয়েছেন, বহিস্কৃত শিক্ষকেরা আজীবনের জন্য কোন পরীক্ষায় দায়িত্ব নিতে পারবে না। এছাড়া পরীক্ষার্থীদের এক বছরের জন্য বহিস্কার করা হয়েছে। তিনি আরও বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারেন ওই কেন্দ্রের তিনটি কক্ষে কয়েকজন পরীক্ষার্থী অনুষ্ঠিত রসায়ন নৈব্যক্তিক প্রশ্নের যে সেট (ক, খ, গ) পেয়েছে তারা সেই সেট খাতায় পুরণ না করে অন্য সেট পুরণ করেছে। এমন খবর পেয়ে উপস্থিত হয়ে তাদের হাতেনাতে প্রমাণ সহ ধরা হয় এবং ১৮ জন পরীক্ষার্থীকে বহিস্কার করা হয়। একই সময়ে ওই কক্ষগুলোর দায়িত্বে থাকা শিক্ষকদের পরীক্ষায় জালিয়াতি করার সহযোগিতার দায়ে তাদের বহিস্কার করা হয়।

বহিস্কার হওয়া শিক্ষকেরা উপজেলার ছাতিয়ান মাধ্যমিক বিদ্যালয়ের দুজন, কুড়িপুল আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের দুজন, বলিদাপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের দুজন, বরিয়া মাধ্যমিক বিদ্যালয়ের একজন ও ফুলবাড়িয়া মাধ্যমিক বিদ্যালয়ের দুজন। বহিস্কার হওয়া শিক্ষার্থীরাও উপজেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ের।

LEAVE A REPLY