কুয়েতের দুই সংসদ সদস্যকে ১৫ কোটি ৭০ লাখ টাকা ঘুষ দিয়েছেন পাপুল

19

কুয়েতের দুই সংসদ সদস্যকে (এমপি) ১৫ কোটি ৭০ লাখ টাকা ঘুষ দিয়েছেন দেশটিতে গ্রেপ্তার লক্ষীপুর-২ আসনের এমপি শহিদ ইসলাম পাপুল। ওই দুই সাংসদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছে কুয়েতের সংসদীয় কমিটি।

কুয়েতের পাবলিক প্রসিকিউশনের দপ্তর ও তদন্ত সূত্রগুলোর বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম দৈনিক আল রাই ও আল কাবাস সোমবার একটি প্রতিবেদন প্রকাশ করে।

ওই প্রতিবেদনে বলা হয়, সাদুন হামাদ আর ওতাইবি এবং সালাহ আবদুল রেদা খুরশেদ নামের কুয়েতের দুই এমপিকে বাংলাদেশি এমপি পাপুল প্রায় ১৫ কোটি ৭০ লাখ টাকা (পাঁচ লাখ ৭০ হাজার দিনার) ঘুষ দিয়েছেন। কুয়েতের পাবলিক প্রসিকিউটরদের এ তথ্য জানিয়েছেন পাপুল নিজেই। সিরিয়ার এক মধ্যস্থতাকারীর মাধ্যমে তাদের এ অর্থ প্রদান করা হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, ওই দুই এমপির সব ধরনের সাংসদীয় অধিকার কেড়ে নিতে ইতোমধ্যেই আদেশ দিয়েছে দেশটির একটি সংসদীয় কমিটি।

জিজ্ঞাসাবাদে তদন্ত কর্মকর্তাদের কাছে পাপুল আরও বলেছেন, অনুমতি ছাড়া কর্মী নেওয়ার পাশাপাশি কুয়েতের সরকারি প্রতিষ্ঠানগুলোতে কাজ পেতে বিভিন্নজন তাকে নানাভাবে সহযোগিতা করেছেন। এ জন্য তিনি কাউকে নগদ টাকা দিতেন, আবার কাউকে দামি উপহার দিয়ে খুশি করতেন।

LEAVE A REPLY