কুয়েতের সাধারণ তদন্ত ও পাবলিক প্রসিকিউশন বিভাগ ভিসা ব্যাবসায়ীদের জবাবদিহি করার জন্য প্রয়োজনীয় তদন্ত পরিচালনা করছে

12

কুয়েতের উপ-প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও মন্ত্রিপরিষদ বিষয়ক প্রতিমন্ত্রী আনাস আল-সালেহ রোববার পুনর্বিবেচনা করেছেন যে রেসিডেন্সি ডিলারদের ফাইলটি শীঘ্রই শেষ হওয়া উচিত এবং কুয়েত থেকে অপসারণ করা উচিত ।

আল-সালেহ কুয়েত স্টেট টিভিকে বলেন, মন্ত্রণালয়ে ৪১৭ টি কোম্পানির ভিসা ব্যবসায়ীদের বিরুদ্ধে ২৮২ টি মামলা এবং কর্তৃপক্ষ ৪৯ জন নাগরিকসহ ৫২৬ জনেরও বেশি লোককে আটক করেছে । তিনি আরও বলেন, সাধারণ তদন্ত ও পাবলিক প্রসিকিউশন বিভাগ তাদের জবাবদিহি করার জন্য প্রয়োজনীয় তদন্ত পরিচালনা করছে।

স্বরাষ্ট্র মন্ত্রী আল-সালেহ রেসিডেন্সি ব্যবসায়ীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা ও বিভিন্ন আইনি প্রস্তাব যুক্ত করায় আইন প্রণয়নকারী কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

স্টেট টিভির সুত্রে আরব টাইমসে প্রকাশিত সংবাদে আরো জানা যায়, মন্ত্রী বলেছেন “আমাদের একটি আবাসনের আইনের বিস্তৃত বিকাশের জন্য একটি আইনী খসড়া আইন রয়েছে যাতে এটি কেবল সাজা বাড়ানোই নয়, আবাসিক ব্যবস্থার বিকাশ এবং উন্নত দেশগুলির অভিজ্ঞতা থেকে উপকৃত হওয়ার দিকেও মনোনিবেশ করা হয়েছে।

তিনি বলেন, খসড়া আইনটি দুই সপ্তাহের মধ্যে জাতীয় পরিষদে পৌঁছে দেওয়া হবে। বাংলাদেশী এমপি’র মামলার বিষয়ে আল-সালেহ বলেন, কর্তৃপক্ষ অতিরিক্ত আরো ব্যক্তির নাম ও দুর্নীতির বিষয়ে তদন্ত করছে। মন্ত্রী গত এপ্রিলের সাধারণ ক্ষমার সময় কুয়েত থেকে প্রবাসীদের চলে যাওয়ার বিষয়ে ও কথা বলেন ।

LEAVE A REPLY