জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লায় ১১ আসনে জাতীয় পার্টি, জামায়াত ও এলডিপির সম্ভাব্য প্রার্থী যারা

288

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে কুমিল্লার ১১টি আসনে বড় দুই দলের পাশাপাশি জামায়াত ইসলামী ও জাতীয় পার্টির একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে নেমেছে। যদিও তাদের লক্ষ্য ৪/৫টি আসন করে। এছাড়া এলডিপি ও ন্যাপ একটি করে আসনে প্রার্থী দিবে বলে জানা গেছে।
কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা):
এ আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় ছাত্রসমাজের সাবেক সভাপতি এবং জাতীয় পার্টির কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক যুগ্ম সম্পাদক আবু জায়েদ আল মাহমুদ মাখন সরকার ও জাতীয় পার্টির কেন্দ্রীয় ছাত্র সমাজের সভাপতি সৈয়দ ইফতেখার আহসান হাসান মনোনয়ন প্রত্যাশী। এ আসনে জামায়াতের কোন প্রার্থীর নাম শোনা যায় নি।
কুমিল্লা-২ (হোমনা-তিতাস):
এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী বর্তমান এমপি আমির হোসেন। এখানেও জামায়াতের কোন প্রার্থীর নাম শোনা যায় নি।
কুমিল্লা-৩ (মুরাদনগর):
এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী উপজেলা সভাপতি আক্তার হোসেন।
কুমিল্লা-৪ (দেবিদ্বার):
এ আসনে জাতীয় পার্টির মনোনয়ন প্রত্যাশী কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু। এ আসনে ন্যাপের মনোনয়ন প্রত্যাশী আমেনা আহমেদ।
কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া):
এ আসনে জামায়াত থেকে কেন্দ্রীয় শিবিরের সেক্রেটারি জেনারেল ড. মোবারক হোসেন প্রার্থী হতে পারেন।
কুমিল্লা-৬ (সদর):
কুমিল্লা সদরে মহানগর জামায়াতের আমির কাজী দ্বীন মোহাম্মদ প্রার্থী হতে পারেন। এখানে জাতীয় পার্টির কোন প্রার্থীর নাম শোনা যায় নি।
কুমিল্লা-৭ (চান্দিনা):
এ আসনে এলডিপির মনোনয়ন প্রত্যাশী দলের কেন্দ্রীয় মহাসচিব রেদোয়ান আহমেদ। এছাড়া আসনে কুমিল্লা উত্তর জেলা জাতীয় পার্টির সভাপতি লুৎফুর রেজা খোকনও মনোনয়ন প্রত্যাশী । এখানে জামায়াতের কোন প্রার্থী নেই।
কুমিল্লা-৮ (বরুড়া):
এ আসনে মনোনয়ন প্রত্যাশী জাতীয় পার্টির বর্তমান এমপি অধ্যাপক নুরুল ইসলাম মিলন। এখানে জামায়াতের কোন প্রার্থী নেই।
কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ):
এখানে জামায়াত ইসলামী থেকে সাবেক সচিব এস এম সোলায়মান চৌধুরী, ভিক্টোরিয়া কলেজের সাবেক ভিপি অধ্যাপক রেজাউল করিম মনোনয়ন প্রত্যাশী। এছাড়া জাতীয় পার্টি থেকে প্রফেসর গোলাম মোস্তফা ও ডাঃ আলী আহমেদ মোল্লা মনোনয়ন প্রত্যাশী।
কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ):
এ আসনে জামায়াত ইসলামী থেকে মিশন গ্রুপের সাবেক চেয়ারম্যান বিশিষ্ট শিল্পপতি ড. দেলোয়ার হোসাইন এবং কেন্দ্রীয় শিবিরের সাবেক সমাজ কল্যাণ সম্পাদক ও কুমিল্লা মহানগর শিবিরের সাবেক সভাপতি মনির আহমেদ।
কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম):এ আসনে জামায়াতের মনোনয়ন প্রত্যাশী জামায়াতের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্য সাবেক এমপি সৈয়দ আবদুল্লাহ মোহাম্মদ তাহের। এছাড়া এ আসন থেকে জাতীয় পার্টির একাংশের সাবেক সভাপতি প্রয়াত কাজী জাফর আহমেদের কন্যা কাজী জয়াও মনোনয়ন প্রত্যাশী।
তবে বিভিন্ন সূতমতে, যদি জোটবদ্ধ হয়ে নির্বাচন করে তাহলে জামায়াত কুমিল্লা-১১ (চৌদ্দগ্রাম), কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ), কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) ও কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের জন্য বিএনপির কাছে দাবী করবে। এছাড়া জাতীয় পার্টি কুমিল্লা-১ (দাউদকান্দি-মেঘনা), কুমিল্লা-২ (হোমনা-তিতাস), কুমিল্লা-৭ (চান্দিনা) ও কুমিল্লা-৮ (বরুড়া) আসনের জন্য আ’লীগের কাছে দাবী করবে।

LEAVE A REPLY