তিশা সেন নামে দুবাই প্রবাসী এক নারীকে বয়কটের ঘোষণা আমিরাত প্রবাসী সাংবাদিকবৃন্দ

70

ইউএই প্রতিনিধি : সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে প্রবাসী সাংবাদিকদের মানহানী ও আপত্তিকর বক্তব্য প্রদান করার অভিযোগ উঠেছে তিশা সেন নামে দুবাই প্রবাসী এক নারীর বিরুদ্ধে। স্পষ্ট ভিডিও বক্তব্যের মাধ্যমে সাংবাদিকদের মানহানী করায় এই নারীকে বয়কটের ঘোষণা দিয়েছে আরব আমিরাত প্রবাসী সাংবাদিকবৃন্দ।

বুধবার ( ৩ জুন ) সংযুক্ত আরব আমিরাত প্রবাসী সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ প্রেসক্লাব ও প্রবাসী সাংবাদিক সমিতির সাংবাদিকবৃন্দ যৌথ মতামতের ভিত্তিতে এই সিদ্ধান্ত গ্রহণ করে। এর আগে উক্ত অভিযোগ যাচাই বাছাইয়ের জন্য দুটো সংগঠন থেকে পাচঁজন নেতাকে দায়িত্ব দেওয়া হয়।

জানা গেছে, গত ৩ মে স্থানীয় সময় রাত ৮টায় নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে এই নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে লাইভে আসে। লাইভের এক পর্যায়ে অশ্লীল অঙ্গভঙ্গি ও অশালীন শব্দচয়নের মাধ্যমে আরব আমিরাতে দীর্ঘ একযুগেরও বেশি সময় ধরে দেশীয় গণমাধ্যমে কাজ করা সাংবাদিকদের হেয় প্রতিপন্ন করাসহ মানহানীকর বক্তব্য প্রদান করে। উক্ত অভিযোগের প্রমান পাওয়ায় আমিরাত প্রবাসী সাংবাদিকবৃন্দ তাকে বয়কটের সিদ্ধান্তে উপনীত হয়। অভিযুক্ত নারীকে বয়কটের প্রসঙ্গে দুই সংগঠনের নীতিনির্ধারকরা জানান, এই নারীকে বর্জন এর পাশাপাশি আমিরাতের যেকোনো আচার অনুষ্ঠানে তাকে আমন্ত্রণ করলে বা তার উপস্থিতি থাকলে সেই অনুষ্ঠানও প্রবাসী সাংবাদিকগণ বয়কট করবে। এই বিতর্কিত নারীর বিষয়ে প্রবাসী বাংলাদেশিদের সচেতন থাকতেও অনুরোধ করেন সাংবাদিকবৃন্দ।

LEAVE A REPLY