নওগাঁয় বিশ্ববিদ্যালয় অনুমোদন দেয়ায় আনন্দ মিছিল ও সমাবেশ

30

নওগাঁ জেলায় একটি পূর্নাঙ্গ পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদন করায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়ে আনন্দ মিছিল ও সমাবেশ করেছে মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁ। বৃহস্পতিবার বেলা ১ টায় নওগাঁ সরকারি কলেজে এই কর্মর্সচি পালিত হয়।

মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁর আহবায়ক ও জেলা আ’লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শফিকুর রহমান মামুনের সভাপতিত্বে এই আনন্দ সমাবেশে নওগাঁ সরকারি কলেজের উপাধ্যক্ষ খাজা আব্দুল গনি, সহযোগি অধ্যাপক মোজাফ্ফর হোসেন, প্রভাষক আব্দুস সালাম, জেলা ছাত্রলীগ সাধারন সম্পাদক আমানুজ্জামান শিউল, শীতল খান, তারেক, তানভীর, ফাইম, আকাশ প্রমুখ বক্তব্য রাখেন।

সংগঠনের আহবায়ক শফিকুর রহমান মামুন বলেন, মুভমেন্ট ফর ডেভলপমেন্ট অফ নওগাঁ এই জেলায় একটি কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিতে আন্দোলন শুরু করে ২০১৩ সালে। এই সংগঠনটি বিভিন্ন সময়ে নানা কর্মসূচি ও পালন করেছে। এরপর নওগাঁ বিশ্ববিদ্যালয় স্থাপনের দাবিটি বিভিন্ন মহলে আলোচিত হয়ে আসছিলো।

গত জাতীয় সংসদ নির্বাচনের আগে জেলা আ’লীগের দাবির প্রেক্ষিতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক ভিডিও কনফারেন্সে নওগাঁয় একটি বিশ্ববিদ্যালয় স্থাপনের আশ্বাস দেন। এর ধারাবাহিকতায় গত ১৭ ফেব্রুয়ারি এক পত্রে নওগাঁয় একটি পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের প্রস্তাব অনুমোদনসহ পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য শিক্ষা মন্ত্রনালয়ের সচিব মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিককে নিদের্শ দেন।

নওগাঁয় পাবলিক বিশ্ববিদ্যায় অনুমোদনের খবরে জেলা আ’লীগসহ জেলার সকল মহলে আনন্দের বন্যা বইছে।

LEAVE A REPLY