পুরুষের দেহের মাংসপেশি সুদৃঢ় করে আপনাকে আকর্ষণীয় করে তোলবে যে সব খাবার

349

বাদাম :
চিনা বাদাম, কাজু বাদাম, পেস্তা বাদামে মনোস্যাচুরেটেড ফ্যাট আছে এবং এগুলো শরীরে উপকারী কোলেস্টেরল তৈরি করে। সেক্স হরমোনগুলো ঠিক মতো কাজ করার জন্য এ কোলেস্টেরল অত্যন্ত প্রয়োজনীয়। তাই প্রতিদিন অল্প করে হলেও বাদাম খাওয়ার চেষ্টা করুন।

ডিম :
ডিম যৌন স্বাস্থ্যের জন্য অত্যন্ত উপকারী একটি খাবার। ডিমে প্রচুর পরিমাণে ভিটামিন বি-৫ ও বি-৬ আছে যা শরীরের হরমোনের কার্যক্রম ঠিক রাখে এবং মানসিক চাপ কমাতে সাহায্য করে। এতে আপনার শরীর শক্তি পাবে এবং যৌন ক্ষমতা বৃদ্ধি পাবে।

পনির :
পনিরে রয়েছে উচ্চ মাত্রার ক্যাসেইন যা রক্তের অ্যামিনো এসিডের মাত্রা বৃদ্ধি করে। এছাড়াও এতে রয়েছে ভালো ব্যাকটেরিয়া যা আপনার দেহে পুষ্টি যোগায়। মাত্র আধা কাপ পনিরে রয়েছে ১৪ গ্রাম প্রোটিন এবং মাত্র ৮০ ক্যালরি। সুতরাং আপনার কামনা বাড়াতে ও মাংসপেশি বৃদ্ধি করতে পনিরের বিকল্প খাবার নেই। তাই আপনার প্রতিদিনের খাবারের তালিকায় পনির রাখুন।

ছোলা :
রমজান মাস ছাড়া ছোলা আমাদের খুব একটা খাওয়া হয় না। কিন্তু আপনার গোপন শক্তি বাড়াতে আজ থেকেই ছোলা খাওয়া শুরু করুন। উচ্চ মাত্রার প্রোটিন সমৃদ্ধ এই খাবারটির মাত্র ১ কাপ পরিমাণে রয়েছে ৪৫ গ্রাম স্লো আক্টিং কার্ব এবং ১২ গ্রাম ফাইবার।

গরুর মাংস :
অ্যামিনো অ্যাসিড, বি ভিটামিন এবং ক্রিয়েটিনে চরপুর গরুর মাংসকে ধরা হয় মাংসপেশি গঠনের সব চাইতে কার্যকরী খাবার। মাত্র ১০০ গ্রাম গরুর মাংসে রয়েছে ২৭ গ্রাম প্রোটিন, ১১ গ্রাম ফ্যাট ও ২শ’ ক্যালরি। আর আপনার একান্ত গোপন সমস্যা খুব সহজেই সমাধান করবে এই খাবার।

ডাল :
মাত্র এক কাপ রান্না করা ডালে রয়েছে ১৮ গ্রাম প্রোটিন ও বেশী মাত্রায় কার্বোহাইড্রেট। এটা আপনার গোপন শক্তি বৃদ্ধির পাশাপাশি মাংসপেশিও বৃদ্ধি করে।

LEAVE A REPLY