বাংলা গানকে পুরোবিশ্বে ছড়িয়ে দিতে চাই : শাহানা কাজী

525

কন্ঠ শিল্পী শাহানা কাজী থাকেন টরেন্টোতে।কানাডার টরেন্টোর ইয়র্ক থেকে গ্রাজুয়েট শেষ করেন তিনি।
কিন্তু বাংলাদেশ যার শেকড় সে কি দেশকে ভুলে থাকতে পারেন? না শাহানাও অনুভব করেছেন তেমনই যে দেশকে ভুলে থাকা যায়না। তাই তো বাংলাদেশের সংস্কৃতি মনের ভেতর স্বয়ংক্রিয়ভাবে জড়িয়ে যান তিনি।বাবা গান পছন্দ করতেন। খাঁটি বাংলা, শেকড়ের গান। বাবার স্বভাবটাই শাহানার ওপর আছড়ে পড়ে।সঙ্গীতে মুগ্ধ হন।গানের প্রতি ঝুঁকে পড়েন।

ওন্টারিও স্টেট থেকেই প্রকাশিত হয় শাহানার প্রথম অ্যালবাম ‘ভালোবাসার কথা’। গতবছর এই অ্যালবাম এর কিছু মিউজিক ভিডিও ও প্রকাশিত হয়। বেশ শ্রোতাপ্রিয়তা, দর্শকপ্রিয়তাও পায় তার মিউজিক ভিডিও। জানা গেছে অনুশোচনা, পুরে পুরে খাঁটি এবং ভালোবাসার কথা শিরোনামের গানগুলি বেশ জনপ্রিয়তা পায়।

শুধু তাই নয় মঞ্চও মাতান তিনি বেশ।ওন্টারির বাংলাদেশি কমিউনিটির কাছে শাহানা কাজী বেশ পরিচিত নাম। সেই নামকে তিনি কানাডা থেকে ছড়িয়ে দিয়েছেন বিশ্বের অনেক দেশের বাঙালি কমিউনিটিতেও।

সর্বশেষ টরেন্টোর হার্শে সেন্টারে গত বছরের অক্টোবরের শেষে আতিফ আসলামের সাথেও এক কনসার্টে অংশ নেন তিনি। শুধু তাই নয় বলিউডের সংগীত শিল্পী সুনিধি চৌহান ও আয়ুষ্মান খোরানার সাথে লাইভ কনসার্টে অংশ নিয়েছেন এই কণ্ঠশিল্পী।

শাহানা জানান, কিছুদিন আগে বলিউডের সঙ্গীত আইকন মিকা সিং আমার সঙ্গে সাক্ষাৎ করেন এবং আমাকে তার সাথে একটি দ্বৈত গান করতে বলেন।

কিছু নতুন বাংলা গানের কাজ করছেন তিনি। এছাড়াও বর্তমানে দ্বিতীয় একক অ্যালবাম নিয়ে কাজ করছেন শাহানা কাজী। বাংলাদশের জনপ্রিয় গীতিকার এবং সুরকার এসব গানে কাজ করছেন প্রযোজক।

LEAVE A REPLY