বিরল রোগে আক্রান্ত আব্বাসের পায়ের দূর্গন্ধ ও রস পড়া বন্ধ হয়েছে

44

মোনাসিফ ফরাজী সজীব,মাদারীপুর প্রতিনিধি॥
মালিবাগে ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালে চিকিৎসাধীন মাদারীপুরের বিরল রোগে আক্রান্ত আব্বাস শেখের ডান পায়ে ফুলা ও ক্ষত স্থান থেকে দূর্গন্ধ রস এবং পড়া বন্ধ হয়েছে। পাশাপাশি আব্বাসের চিকিৎসার জন্য ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের বাইরের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শ নেওয়া অব্যাহত রয়েছে। সোমবার সন্ধ্যায় আব্বাসের শরীর পরীক্ষা নিরীক্ষা করে এ তথ্য জানান সার্জিক্যাল টিম। আব্বাসের পিতা রাজ্জাক শেখও একই কথা জানান।

ডা: সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতাল লি : এর জনসংযোগ, তথ্য ও প্রকাশনা কর্মকর্তা সুব্রত ম-ল জানান, রোববার বিভিন্ন সময়ে আব্বাস শেখের শারীরিক পরীক্ষা করতে বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) শিশু সার্জারী বিভাগের প্রধান অধ্যাপক ডা. রুহুল আমীন, ডা. সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ এন্ড হসপিটালের শিশু রোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডা. রোজিনা আক্তার ও কার্ডিলজিস্ট বিভাগের কনসালটেন্ড ডা. সেলিম মাহমুদ ১০০১ নম্বর কেবিনে আসেন। তারা নতুন করে আব্বাস শেখকে ইকো ও লিভার ফানশন পরীক্ষা করার পরামর্শ দেন।

আব্বাসের শারীরিক উন্নতির কথা জানিয়ে আব্বাসের চিকিৎসায় গঠিত সার্জিক্যাল টিমের সদস্য ও হাসপাতালটির সহকারী রেজিস্ট্রার ডা. মো ওবায়দুর রহমান বলেন, আমরা আব্বাসের চিকিৎসার ব্যাপারে আশাবাদী। আব্বাসের শারীরিক অবস্থা উন্নতির দিকে। আব্বাসের ডান পায়ের ফুল ক্ষত স্থান নিয়মিত ড্রেসিং করা হচ্ছে। আজ আর আগের মত আব্বাসের ডান পায়ের ইনজুর থেকে দুর্গন্ধযুক্ত তরল রস পড়া বন্ধ হয়েছে।

আব্বাসের পিতা রাজ্জাক শেখ জানান, আব্বাসের পায়ের ফুলা অংশ থেকে দুর্গন্ধযুক্ত রস পড়ছে না।

LEAVE A REPLY