মুক্তি পেছালো শাকিব-পাওলির ‘সত্ত্বা’

210

চলতি মাসের ৩০ তারিখে মুক্তি পাচ্ছে শাকিব খান আর পাওলি দাম অভিনীত ‘সত্ত্বা’- অনেকদিন ধরেই শোনা যাচ্ছিল এমন গুঞ্জন। তবে সিনেমার নির্মাতা হাসিবুর রেজা কল্লোল শোনালেন ভিন্ন কথা।

তিনি বলেন, “এই বছর ‘সত্ত্বা’ সিনেমাটি মুক্তি পাচ্ছে না। কারণ আমার সিনেমাটির সম্পাদনা ও মিউজিকের কাজের জন্য একটু দেরি হয়ে গেছে। যেহেতু এখন আর কোনো তাড়াহুড়ো নেই, আর সিনেমাটির সম্পাদনা ও মিউজিকের কাজ সবই তো শেষের দিকে, তাই ভালোমত কাজ সমাপ্ত হলে আমরা সিনেমাটির সেন্সর ছাড়পত্রের জন্য জমা দিবো।”

সেক্ষেত্রে ভালোবাসা দিবসকে লক্ষ্য করে সিনেমাটি মুক্তি দেওয়া কোন পরিকল্পনা রয়েছে কিনা জানতে চাইলে কৌশলী উত্তর দিলেন কল্লোল।

তিনি বলেন, “২০১৭ সালের প্রথম তিন মাসের মধ্যে সিনেমাটি মুক্তির দেওয়ার একটা পরিকল্পনা রয়েছে। তবে বিশেষ কোনো দিবসকে লক্ষ্য করে সিনেমাটি মুক্তি দিচ্ছি কী না সেই উত্তরটুকু সেই সময়ের জন্য তোলা থাক।”

এই সিনেমার মাধ্যমে প্রথমবারের মত পর্দায় জুটি বেঁধেছেন ঢালিউডের শাকিব খান ও পাওলি দাম।

সোহানী হোসেনের ছোটগল্প ‘মা’ অবলম্বনে নির্মিত হচ্ছে ‘সত্তা’ সিনেমাটি। দুই সংগ্রামী মায়ের গল্প নিয়ে আবর্তিত হয়েছে কাহিনি, যার চিত্রনাট্যর কাজটি করেছেন কল্লোল নিজেই। সংলাপ লিখেছেন ফেরদৌস হাসান রানা।

সিনেমায় অন্যান্যদের মধ্যে অভিনয় করছেন শিমুল খান, জয়ন্ত চট্টোপাধ্যায়, নাসরিন, রিনা খান, ডন ও কাবিলা।

সত্ত্বায় থাকছে মোট ছয়টি গান। সবগুলো গানের সুর ও সঙ্গীত পরিচালনা করেছেন বাপ্পা মজুমদার। গানগুলোতে কন্ঠ দিয়েছেন মমতাজ, জেমস, সামিনা চৌধুরী, কনা, মিলা প্রমুখ।

২০১৪ সালের ১৬ নভেম্বর থেকে শুরু হয় ‘সত্তা’র দৃশ্যধারণের কাজ। ঢাকা, চুয়াডাঙ্গা, যশোর, বান্দরবান, সিলেট, চট্টগ্রামের বিভিন্ন লোকেশনে সম্পন্ন করা হয়েছে সিনেমাটির দৃশ্যায়নের কাজ।

LEAVE A REPLY