শারজায় ওয়াটার সিটিতে বাড়ী কিনতে বাংলাদেশীদের সুবর্ন সুযোগ

134

সিরাজুল হক, সংযুক্ত আরব আমিরাতঃ
সংযুক্ত আরব আমিরাতে তৃতীয় বৃহত্তম প্রদ্বেশ শারজায় একটি ওয়াটার সিটির নির্মান কাজ শুরু হয়েছে, যেখানে প্রবাসীরা একশত বছরের জন্য সম্পত্তি ক্রয় করতে পারবে। বাংলাদেশীরাও এই শহরে বাড়ী ক্রয় করতে পারবে। যার মধ্যে ৫০ লক্ষ দেরহাম থেকে শুরু করে ১০ কোটি দেরহাম পর্যন্ত মূল্যের বাড়ী রয়েছে। ইতি মধ্যে বাড়ি বিক্রয় শুরু হয়েছে।

২৫ বিলিয়ন দেরহামের এই প্রকল্পের ১৫ শত ভিলা এবং ৯৫ টি টাওয়ারে মোট ৬০ হাজার মানুষ বসবাস করতে পারবে। এখানে ৮ টি দ্বিপের একটিতে ওয়াটার থিম পার্ক শহ একটি বিশাল শপিং কমপ্লেক্স ও ১৬ টি হোটেল নির্মান করা হবে, যা এই প্রদ্বেশে পর্যটকরা আরো বেশী উৎসাহিত হবে।

অনুষ্ঠানে প্রতিষ্ঠানের কর্মকর্তারা বাংলাদেশীদের এই প্রকল্পে বিনিয়োগের আহবান জানিয়েছেন। একান্ত সাক্ষাতে প্রতিষ্ঠানের সি ইও ও প্রধান নির্বাহী সুতান আল শাকরা জানিয়েছেন যে, এই প্রকল্পের প্রতিটি ভবন নির্মান করা হবে যা ৪০ শতাংশ জ্বলানি সাশ্রয়ী হবে এবং এই শহর পরিবেশ বান্দবে রুপান্ত্রিত হবে।

অনুষ্ঠানে শারজাহ বিদ্যুৎ বিভাগের চেয়ারম্যান ড.রশিদ আল লীম ও প্রতিষ্ঠানের স্বত্যাধিকারী আবদুল্লাহ আল শাকর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

অনুষ্ঠানে সংযুক্ত আরব আমিরাত ও বাংলাদেশ সহ বিভিন্ন দেশের সাংবাদিক সহ বিভিন্ন গনমাধ্যম ব্যাক্তিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY