সৌদি আরবে বাংলাদেশী প্রবাসীদের সমস্যা সমাধানে কাজ করছে সৌদি সরকার

141

সৌদি আরবে অবস্থানরত বাংলাদেশী কর্মীদের যেসব সমস্যা রয়েছে তা সমাধানে সৌদি সরকার কাজ করছে। ইতোমধ্যে কর্মীদের সুরক্ষায় বিভিন্ন মহল্লায় গেস্ট হাউজ তৈরি করা হয়েছে। সৌদি আরবে অবস্থানরত কর্মীরা কোনো প্রকার সমস্যায় পড়লে এসব গেস্ট হউজে ১৫ দিন পর্যন্ত থাকতে পারবেন। পরে সংশ্লিষ্ট মালিকের সাথে আলোচনাসাপেক্ষে সমস্যা সমাধান করা হবে। অন্যথায় ঐ কর্মী নতুন করে যে কোনো মালিকের অধীনে কর্মসংস্থান নিয়ে যেতে পারবে।

প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী নুরুল ইসলাম বিএসসির সাথে বৈঠক করে এ কথা জানান সৌদি আরবের মিনিস্ট্রি অব লেবার অ্যান্ড সোস্যাল ডেভেলপমেন্টের উপমন্ত্রী আদনান আবদুল্লাহ আল নুয়াইম।
বৈঠকে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী বাংলাদেশ থেকে সব সেক্টরে অধিকসংখ্যক কর্মী নেয়ার জন্য সৌদি আরব সরকারকে ধন্যবাদ জানান এবং বিভিন্ন সেক্টরে দক্ষ কর্মী নেয়ার জন্য সে দেশের সরকারকে অনুরোধ জানান। মন্ত্রী বাংলাদেশী কর্মীদের নানাবিধ সমস্যা এবং তা সমাধানের বিষয় নিয়েও আলোচনা করেন। এর মধ্যে ভিসা ইস্যু বিলম্বিত, ভিসা ট্রেডিং বন্ধ, কর্মীদের মৃতদেহ বিলম্বে দেশে আসা ও মৃত কর্মীদের ক্ষতিপূরণ পাওয়া নিশ্চিতসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়।
এ সময় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব বেগম শামছুন নাহার, জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক মো: সেলিম রেজা, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY