২০১৬ সালে বলিউডে আয়ের দিক থেকে এগিয়ে আছেন অক্ষয় কুমার

165

শুরু হলো আর একটি নতুন বছর। বরাবরের মতো গত বছর বলিউডের নামিদামি অভিনেতাদের সিনেমা ঘরে এসেছে মোটা অংকের টাকা। চলুন জেনে নেই গত ২০১৬ এই বছর কার সিনেমা কত আয় করলেন।

১. অক্ষয় কুমার :

এ বছর অক্ষয়ের সাফল্য সবচেয়ে বেশি।। ২০১৬-য় ‘এয়ার লিফ্ট’ (১২৯ কোটি টাকা), ‘রুস্তম’ (১২৮ কোটি টাকা) এবং ‘হাউজফুল ৩’ (১০৯ কোটি টাকা)সব মিলিয়ে মোট ৩৬৬ কোটি টাকা আয় হয়েছে বলিউড বক্স অফিসের।

২. সালমান খান :
এ বছর ৬ জুলাই মুক্তির পর সব রেকর্ড ভেঙে দিয়েছিল ‘সুলতান’। ভারতীয় বাজার থেকেই এ ছবির আয় হয়েছে ৩০১.৫ কোটি টাকারও বেশি।

৩. আমির খান :
২৩ ডিসেম্বর তার এ বছরের একমাত্র ছবি ‘দঙ্গল’ মুক্তি পেয়েছে। মুক্তির পর দেশেই ‘দঙ্গল’-এর প্রথম সাত দিনের মোট আয় ১৯৭.৫৪ কোটি টাকা। বিদেশেও দারুণ আয় করছে সিনেমাটি।

৪. শাহরুখ খান :
২০১৬-তে শাহরুখ-এর ‘ফ্যান’ (৮৫ কোটি টাকা) আর ‘ডিয়ার জিন্দেগি’ (৬৮ কোটি টাকা) মিলিয়ে ভায়তীয় বাজার থেকে মোট ১৫৩ কোটি টাকা আয় করেছে বক্স অফিস।

৫. জন আব্রাহাম :
২০১৬-য় তার অভিনীত ছবিগুলি থেকে মোট ১৩২ কোটি টাকা আয় হয়েছে বক্স অফিসে। এর মধ্যে রয়েছে ‘ঢিশুম’ (৭০ কোটি টাকা), ‘রকি হ্যান্ডসাম’ (২৬ কোটি টাকা)এবং ‘ফোর্স ২’ (৩৬ কোটি টাকা)।

৬. সুশান্ত সিং রাজপুত :
‘এম এস ধোনি, দ্য আনটোল্ড স্টোরি’র অভাবনীয় সাফল্যের ফলে ১০০ কোটির ক্লাবে ঠাঁই হয়েছে তার। ছবির মোট আয় হয়েছে ১৩৩.৫ কোটি টাকা।

৭. অমিতাভ বচ্চন :
এ বছর বিগ বির তিনটি ছবি মুক্তি পেয়েছে। ‘তিন’ (১৯ কোটি টাকা), ‘ওয়াজির’ (৩৬ কোটি টাকা) এবং ‘পিঙ্ক’ (৬৮ কোটি টাকা) মিলিয়ে মোট ১২৮ কোটি টাকা আয় করেছে অমিতাভ-র সিনেমা।

৮. টাইগার শ্রফ :
বছরটা বেশ ভালই গিয়েছে টাইগারের। এ বছর তার অভিনীত ‘বাগি’ (৭৭ কোটি টাকা) এবং ‘এ ফ্লাইং জাঠ’ (৪০ কোটি টাকা) মিলিয়ে বক্স অফিস মোট ১১৭ কোটি টাকা আয় করেছে।

৯. রণবীর কাপুর :
টানা কয়েকটি ফ্লপের পর ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর হাত ধরে সাফল্যে ফিরেছেন রণবীর। ভারতীয় বাজার থেকেই এ ছবির আয় হয়েছে ১১২.৫ কোটি টাকা।

১০. অজয় দেবগন :
করন জোহরের ছবি ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’-এর সঙ্গে একই দিনে মুক্তি পাওয়ায় বেশ কিছুটা ক্ষতির মুখে পড়তে হয় অজয় দেবগন অভিনীত-প্রযোজিত ‘শিভায়ে’কে। তবুও ভারতীয় বাজার থেকে এ ছবির আয় হয়েছে ১০০.৩ কোটি টাকা।

LEAVE A REPLY