রবিবার ১৩ নভেম্বর চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হবে ‘হিমু মেলা’র পঞ্চম আসর

172

নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের সৃষ্টি হিমু। সে খালি পায়ে হলুদ পাঞ্জাবি পরে ঘুরে বেড়ায়। মানুষকে নানাভাবে ভড়কে দেয়। তার কিছু অতীন্দ্রিয় ক্ষমতাও আছে বলে অনেকের ধারণা। এ তো গেল গল্পের হিমু। এই গল্পের হিমুই তৈরি করেছে বাস্তবের অনেক হিমুকে। সেই হিমুরাই এবার স্মরণ করবে হুমায়ূন আহমেদকে।

আগামীকাল রবিবার ১৩ নভেম্বর হুমায়ূন আহমেদের জন্মদিন। দুই বাংলায় তুমুল জনপ্রিয় এই লেখক ১৯৪৮ সালে জন্মগ্রহণ করেছিলেন। তার জন্মদিন উপলক্ষে চ্যানেল আই চেতনা চত্বরে অনুষ্ঠিত হবে ‘হিমু মেলা’র পঞ্চম আসর।

আজ এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছেন হুমায়ূনপত্নী মেহের আফরোজ শাওন। শাওন বলেন, “হুমায়ূনের সব সৃষ্টিই নান্দনিক এবং মুগ্ধতার। তবে হিমুরা তাকে আলাদা করে নন্দিত করেছে। আজ হুমায়ূন আহমেদ নেই, কিন্তু রয়ে গেছে তার হিমুদের আনাগোনা। চিরকাল এসব হিমুদের কাছে বেঁচে রইবেন তিনি।”

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন হিমু মেলার সভাপতি মাজহারুল ইসলাম এবং এবারের মেলার প্রধান পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ডায়নামিক কনজুমার অ্যান্ড কেমিক্যালসের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মো. নাজমুল হাসান। মেলার উদ্বোধনী পর্বে অংশ নেবেন হুমায়ূন আহমেদের স্ত্রী মেহের আফরোজ শাওন ও দুই ছেলে এবং সংস্কৃতি অঙ্গনের মানুষরা।

মেলায় হলুদ পাঞ্জাবি পরে উপস্থিত থাকবে হিমুর দল। মেলার উন্মুক্ত মঞ্চ থেকে পরিবেশিত হবে হুমায়ূন আহমেদের লেখা ও পছন্দের চলচ্চিত্র ও নাটকের গান। আরো থাকবে নাচ, কবিতা আবৃত্তি ও স্মৃতিকথা সহ নানা আয়োজন।

LEAVE A REPLY