চৌদ্দগ্রামে ইউপি চেয়ারম্যান বরখাস্ত

6

কুমিল্লার চৌদ্দগ্রামে ইউপি মেম্বারদের ভাতার টাকা আত্মসাতের অভিযোগে এক ইউপি চেয়ারম্যানকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। মঙ্গলবার বিকেলে ঘটনার সত্যতা স্বীকার করেছেন উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা। এ ঘটনায় এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।


জানা গেছে, উপজেলার আলকরা ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের মেম্বার দেলোয়ার হোসেন ২১ মাস ধরে ইউনিয়ন পরিষদে অনুপস্থিত এবং ৭নং ওয়ার্ডের মেম্বার নাজিম উদ্দিন ১৮ মাস ধরে বিদেশে অবস্থান করেছে। এ অবস্থায় ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল মেম্বারদের স্বাক্ষর জাল করে তাদের ভাতার টাকা উত্তোলন করে নেন। পরবর্তীতে তৎকালিন উপজেলা নির্বাহী অফিসার বিষয়টি টের পেয়ে ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলালকে কারণ দর্শানোর নোটিশ প্রদান করেন। তিনি নোটিশের উত্তর সন্তোষজনক দিতে না পারায় বিষয়টি স্থানীয় সরকার মন্ত্রণালয়ে প্রেরণ করা হয়। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের ইউপি শাখা ৭ জুলাই রবিবার এক পরিপত্রের মাধ্যমে চেয়ারম্যান গোলাম ফারুক হেলালকে বরখাস্ত করেন।


চৌদ্দগ্রাম উপজেলার বর্তমান নির্বাহী অফিসার মাসুদ রানা বিষয়টির সত্যতা স্বীকার করে বলেন, “উনাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

অভিযুক্ত ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক হেলাল বলেন ও ঘটনার সত্যতা স্বীকার করেছেন

LEAVE A REPLY