কালকিনিতে বিভিন্ন অনিয়মের অভিযোগে চার শিক্ষককে শোকজ

3

মোনাাাসিিফ ফরাজী সজীব, মাদারীপুর প্রতিনিধিঃ

বিভিন্ন অনিয়মের অভিযোগে মাদারীপুরের কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সিনিয়র সহকারী চার শিক্ষককে একই সঙ্গে লিখিতকারে শোকজ করা হয়েছে।

বৃহস্পতিবার তাদের বিরুদ্ধে এ শোকজ নোটিশ জারি করেন ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান। অভিযুক্ত শোকজকৃত শিক্ষকরা হলেন- মনিরুজ্জামান, নরোত্তম বৈরাগী, আবুল কালাম আজাদ ও এনায়েত হোসেন।

নোটিশ সুত্রে জানাগেছে, কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক এনায়েত হোসেন ক্লাশে শিক্ষার্থীদের ভালোভাবে বুঝিয়ে পড়ান না, শিক্ষার্থীদের নিয়ে বিভিন্ন ব্যঙ্গ করে থাকেন ও এছাড়া ইতি মধ্যে তিনি বিশেষ ক্লাশে বসে এক শিক্ষার্থীর শরীরের উপরে খাবার ছুরে মারাসহ তার বিরুদ্ধে তিনটি অভিযোগ আনা হয়েছে। সহকারী শিক্ষক মনিরুজ্জামান শ্রেনী কক্ষে ভালোভাবে গনিত শেখান না, নিয়ম-শৃঙ্খলাভঙ্গ করে থাকেন ও বিদ্যালয় সময়মত আসেনসহ তার বিরুদ্ধে ৭টি অভিযোগ আনা হয়েছে। সহকারী শিক্ষক আবুল কালাম আজাদ বিদ্যালয় উপস্থিতি কম ও বিভিন্ন তালবাহানা করে বিদ্যালয় বাহিরে সময় কাটিয়ে দেন ও অন্যায়কারীকে শিক্ষার্থীদের সহযোগীতা করাসহ তার বিরুদ্ধে ৫টি অভিযোগ আনা হয়। এ ছাড়া সহকারী শিক্ষক নরোত্তম বৈারাগী যে সকল শিক্ষার্থী প্রাইভেট পড়িয়ে থাকেন সে সকল পরীক্ষার্থীর খাতায় সংকেত চিহ্ন দিয়ে  রাখতে বলেন পরে সে পাশ করিয়ে দেন, সময়মত ক্লাশে না আসা ও তার কাছে যে প্রাইভেট পরলে তাকে পাশ করিয়ে দেয়াসহ তার বিরুদ্ধে  ৫টি অনিয়মের অভিযোগ শোকজ নোটিশে উল্লেখ করা হয়।

শোকজকৃত ৪ শিক্ষককের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের মুঠোফোন বন্ধ পাওয়া যায়।
কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খলিলুর রহমান বলেন, বিভিন্ন অনিয়ম করার কারনে ওই ৪ শিক্ষককে শোকজ করা হয়েছে। এবং  আগামী ৭দিনের মধ্যে এ  সোকজ নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এ ব্যাপারে কালকিনি সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আমিনুল ইসলাম বলেন, প্রধান শিক্ষককে আমি বলে দিয়েছি ওই শিক্ষকদের কারন দর্শনার নোটিশ প্রদান করার জন্য।

LEAVE A REPLY