কাশিনগর বাজারে অতিরিক্ত দামে ইনজেকশন বিক্রি করায় ৪০ হাজার টাকা জরিমানা

609

চৌদ্দগ্রামের কাশিনগর বাজারে ১৬৫ টাকার ইনজেকশন ২২০ টাকায় বিক্রির অভিযোগে ৪০০০০ হাজার টাকা জরিমানা করেছে নিরাপদ খাদ্য অধিদপ্তর। অভিযোগকারীকে দিয়েছেন ১০০০০ টাকা পুরস্কার। ৫ মেপ্টেম্বর বৃহস্পতিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম এই জরিমানা করেন।

সূত্র জানায়, গত ১৮ আগস্ট আবু কাউছার নামের একজন ভোক্তা অভিযোগ করেন, কাশিনগর বাজারের একটি ফার্মেসি থেকে (Depo-Medrol 80mg ) নামক একটি ইনজেকশন ক্রয় করেন। আমদানি করা এ ইনজেকশনটির গায়ের মূল্য ১৬৫ টাকা। দোকানি সেটি কলম দিয়ে কেটে তার কাছে ২২০ টাকায় বিক্রয় করেছেন। পুরো বিষয়টি তিনি তার মুঠোফোনে ভিডিও করে ওই দপ্তরে লিখিত অভিযোগ করেন।

এই অভিযোগের বিত্তিতে সারেজমিনে তদন্ত করে অভিযোগের সত্যতা প্রমাণ পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষন আইন ২০০৯ এর ৪০ ধারায় ৪০০০০ টাকা জরিমানা করে এবং ফার্মেসির মালিক আব্দুল জলিল নিজেও স্বীকার করে বর্ধিত দামে বিক্রয় করার বিষয়টি। অভিযোগকারী আবু কাউছার ওই জরিমানার শতকার ২৫ ভাগ হিসাবে ১০ হাজর টাকা পান।

এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য তৈরির দায়ে কলাবাগান বাজারের বিসমিল্লাহ হোটেলকে ৫০০০ ও সফিকের হোটেলকে ৩০০০ টাকা জরিমানা করা হয়।

চৌদ্দগ্রাম উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক হাবিবুর রহমান ও এসআই হাফেজ খানের নেতৃত্বে চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম অভিযানে সহযোগিতা করে।

LEAVE A REPLY