সুনামগঞ্জে আন্তাজার্তিক সাক্ষরতা দিবস পালিত

8

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ প্রতিনিধি::
“বহু ভাষায় সাক্ষরতা, উন্নত জীবনের নিশ্চিয়তা” এই শ্লোগানকে সামনে রেখে আন্তাজার্তিক সাক্ষরতা দিবস উপলক্ষে সুনামগঞ্জে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

জেলা প্রশাসনের আয়োজনে আজ রবিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহীদ আবুল হোসেন মিলনায়তে এসে আলোচনা সভায় মিলিত হয়। এসময় র‌্যালিতে শহরের বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থী, শিক্ষকসহ নানান শ্রেণী পেশার লোক অংশ নেন।

আলোচনা সভায় সুনামগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদের সভাপতিত্বে বক্তব্য রাখেন, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোহাম্মদ এমরান হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হারুন অর রশীদ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইয়াসমিন নাহার রুমা, অতিরিক্ত পুলিশ সুপার হায়াতুন নবী প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, ‘আজকের শিশুরা আগামী দিনের ভবিষ্যৎ তাদেরকে তথ্য প্রযুক্তর মাধ্যমে কম্পিউটার সম্পর্কে জানতে হবে। সরকার আগামীর প্রজন্মের জন্য সন্তানদেরকে সুনাগরিক হিসেবে গড়ে তুলার দরকার। শুধু বাংলা আর ইংরেজি ভাষা জানলে হবে না প্রযুক্তি সম্পর্কেও জানতে হবে। আগামী ২০৪১ সালের যে বাংলাদেশ, উন্নত বাংলাদেশ। সেই বাংলাদেশের একজন সুযোগ্য নাগরিক হিসেবে আগামীর প্রজন্মরা মাথা উচুঁ করে দাড়াবে। শিক্ষার্থীদের বিশেষ করে প্রযুক্তির সম্পর্কে জ্ঞান থাকতে হবে।

LEAVE A REPLY