দিরাইয়ে পল্লীবিদ্যুতের ভূতুড়ে বিলে গ্রাহকরা দিশেহারা

12

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ::

সুনামগঞ্জের দিরাই পল্লীবিদ্যুতের আওতাধীন দিরাই উপজেলায় পল্লীবিদ্যুতের লাগামহীন ভূতুড়ে বিলে গ্রাহকদের মাথায় হাত উঠেছে। আগস্ট মাসের বিদ্যুত বিলের কপি হাতে পেয়ে দিশেহারা হয়ে পড়েছেন গ্রাহকরা।

বিগত কয়েক মাসের তুলনায় আগস্ট মাসে হঠাৎ বিলের পরিমান দুই থেকে তিনগুন বৃদ্ধি পাওয়ায় গ্রাহকদের মাঝে চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। একাধিক গ্রাহহকদের অভিযোগ,পল্লীবিদ্যুৎ সমিতি লোকসান দেখিয়ে একদিকে যেমন সরকারি রাজস্ব ফাঁকি দিচ্ছে,অন্যদিকে গ্রাহকের মাথায় ভৌতিক বিলের বোঝা চাপিয়ে দিয়ে কৌশলে হাতিয়ে নিচ্ছে অতিরিক্ত মুনাফা। এক কথায় তারা সেবার নামে গ্রাহকের সাথে চরম প্রতারণা শুরু করেছে।

দিরাই উপজেলার কাইমা গ্রামের পল্লীবিদ্যুতের গ্রাহক দিরাই প্রেসক্লাব সাধারণ সম্পাদক একে কুদরত পাশা জানান, মে, জুন ও জুলাই মাসে বিদ্যুৎ বিলের পরিমান কম ছিল। কিন্তু তার আগস্ট মাসের বিল আট থেকে দশগুন বাড়িয়ে দেয়া হয়েছে। বিল পরিশোধে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন গ্রাহকরা।

অন্যদিকে একাধিক গ্রাহক জানান,  নানা সমস্যা দেখিয়ে গ্রাহকদের হয়রানি করে পল্লীবিদ্যুতের লোকজন। অভিযোগ রয়েছে সেবা পেতে অফিসের গেলে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে রাখার পর শেষ এক রুম থেকে আরেক রুমে পাঠানো হয় সেবাপ্রত্যাশীদের। তারপরও অমুক স্যার নাই তমুক স্যার নাই কাল আসেন বা পরশু আসেন এই বলে হয়রানি করা হয় গ্রাহকদের।

আগস্ট মাসের বিলের কপি হাতে পেয়ে  হতবাক হয়েছেন গ্রাহকরা, শতশত গ্রাহক হাজার হাজার টাকা ভূতুড়ে বিল পরিশোধ করতে গিয়ে সর্বশান্ত হচ্ছেন। গ্রাহকদের অভিযোগ, মাঠ পর্যায়ে মিটার রিডাররা অনেক সময় গ্রাহকের বাড়িতে না গিয়ে আন্দাজের উপর রিডিং উঠিয়ে নিয়ে এসে বিল বিলি করে দেয়। সেই চাপ সামলাতে গিয়ে সাধারণ গ্রাহককে হিমশিম খেতে হয়। সমিতির ভূতুড়ে বিলের জন্য গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে উঠছেন।

LEAVE A REPLY