রোববার থেকে আরব আমিরাতে সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ

11

আমিরাতের একটি স্কুলের শিক্ষার্থীদের সঙ্গে দেখা করেন দেশটির প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম

করোনাভাইরাসের প্রভাব ঠেকাতে আরব আমিরাতে আগামী রোববার (৮ মার্চ) থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান চার সপ্তাহের বন্ধ ঘোষণা করেছে সরকার। গত মঙ্গলবার আমিরাতের প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম সভাপতিত্বে মন্ত্রী পরিষদের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভা শেষে প্রধানমন্ত্রী মোহাম্মদ বিন রশিদ আল মাকতুম সংবাদ সম্মেলনে জানান, করোনাভাইরাসের প্রভাব যেন শিক্ষার্থীদের ওপর না পড়ে সে জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিত করতে প্রতিরোধমূলক এবং সতর্কতামূলক পদক্ষেপের অংশ হিসেবে আগামী রোববার থেকে সব শিক্ষাপ্রতিষ্ঠান চার সপ্তাহের বন্ধ থাকবে।

এই সিদ্ধান্তের আওতায় আমিরাতে প্রতিষ্ঠিত বিভিন্ন দেশের স্কুল-কলেজগুলোও বন্ধ থাকবে। আমিরাতের বিভিন্ন দেশে বাংলাদেশি স্কুল-কলেজ রয়েছে। সরকারের গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী সে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোও বন্ধ থাকবে।

বৈঠকের পর দেশটির স্বাস্থ্যমন্ত্রী আব্দুল রহমান মোহাম্মদ আল ওয়াসিস জানিয়েছেন, মঙ্গলবার দেশটিতে আরও ৬ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়েছেন। এ ছাড়া আমিরাতের বিভিন্ন দেশের মোট ২৭ জন নাগরিক করোনোভাইরাস (কোভিড -১৯) এ আক্রান্ত হয়েছেন।

বৈঠক সূত্রে জানা গেছে, চলতি বছর গ্রীষ্মকালীন ছুটির পরিবর্তে গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী ছুটি কার্যকর হবে।

LEAVE A REPLY