সুনামগঞ্জে অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত

8

সাইফ উল্লাহ, সুনামগঞ্জ :
পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারন রোধ,কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য,পুষ্টি ও নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন ও জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা পর্যায়ে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্র মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহনে এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার সকাল সাড়ে ১১টায় আই ই এম ইউনিট পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার আয়োজনে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের বাস্তবায়নে শহরের ইপিআই ভবণের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের উপ পরিচালক মোঃ মোজাম্মেল হকের সভাপতিত্বে ও মোঃ সামছুল হকের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সিলেট বিভাগের (যুগ্ম সচিব) পরিচালক মোঃ কুতুব উদ্দিন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, পরিবার পরিকল্পনা অধিদপ্তর ঢাকার সহকারী পরিচালক আছমা হুসনা,ডেপুটি সিভিল সার্জন ডাঃ মোঃ আশরাফুল হক, পরিবার পরিকল্পনা অধিদপ্তর সুনামগঞ্জের সহকারী পরিচালক ডাঃ ননী ভূষন তালুকদার,সহকারী পুলিশ সুপার মোঃ জয়নাল আবেদীন প্রমুখ।

নেতৃবৃন্দরা বলেন,বাল্যবিবাহ রোধ ও কোন মেয়ে শিশু অল্প বয়সে মা হলে তার শারীরিক ও মানসিক সমস্যা প্রকট আকার ধারন করে এজন্য জনসচেতনতার কোন বিকল্প নেই। কাজেই কোন মা গর্ভকালীন সময়ে শাকসবজি বেশী করে খেতে হবে এবং দুটি সন্তানের বেশী নেয়াটা মায়েদের জন্য ঝুকিপূর্ণ । পরিকল্পিত পরিবার গঠন, বাল্য বিয়ে ও কৈশোরে গর্ভধারন রোধ,কিশোর কিশোরীদের প্রজনন স্বাস্থ্য,পুষ্টি ও নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ ও জেন্ডার বিষয়ে প্রচার ও জনসচেতনতা এজন্য গ্রাম থেকে গ্রামান্তরে সাধারন মানুষজনকে সচেতনতা বৃদ্ধিতে গণমাধ্যমকর্মীদের বিরাটএকটা ভূমিকা রয়েছে বলে অভিমত ব্যক্ত করেন।

LEAVE A REPLY