কক্সবাজারে বন্দুকযুদ্ধে ২ ‘রোহিঙ্গা ডাকাত’ নিহত

4

কক্সবাজারের টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাতদল ‘জকি বাহিনীর‘ দুই সদস্য নিহত হওয়ার খবর জানিয়েছে র‍্যার। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র।

র‍্যাব-১৫ রামু ব্যাটালিয়ানের হোয়াইক্যং ক্যাম্পের কোম্পানি কমান্ডার এএসপি শাহ আলম জানান, বৃহস্পতিবার ভোরে উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকার কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের পূর্ব উমখালী এলাকার আব্দুর শুক্কুরের ছেলে সাইফুল ইসলাম সোহেল ওরফে ডিবি সাইফুল (৩৮) ও টেকনাফ উপজেলার হ্নীলা ইউনিয়নের লেদা পশ্চিম পাড়ার নূর আহমদের ছেলে নূর কামাল ওরফে সোনাইয়া (৩৪)।

র‌্যাবের ভাষ্য, সাইফুল জকি বাহিনীর সেকেন্ড ইন কমান্ড এবং নূর কামাল সদস্য। তারা ২০/২৫ বছর আগে মিয়ানমার থেকে পালিয়ে বাংলাদেশে এসে আশ্রয় নেয় এবং দীর্ঘদিন ধরে ক্যাম্পের বাইরে অবস্থান করছিলেন।

র‌্যাব কর্মকর্তা শাহ আলম বলেন, রোহিঙ্গা ডাকাতদল ‘জকির বাহিনীর’ প্রধান জকির ও তার কয়েক সহযোগী সাগর পথে মিয়ানমার পালিয়ে যাচ্ছে খবরে র‍্যাবের একটি দল ঘটনাস্থলে অভিযান চালায়।

“এ সময় ডাকাতরা র‍্যাব সদস্যদের লক্ষ্য করে গুলি করলে র‍্যাবও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাদের উদ্ধার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।”

এছড়া ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল, একটি ম্যাগাজিন, দেশীয় লম্বা বন্দুক ও গুলি উদ্ধারের কথাও জানিয়েছে র‌্যাব।

LEAVE A REPLY