ধর্মপাশা কোরআন শিক্ষার ব্যাতিক্রমি উদ্যোগ নিলেন আমেরিকান প্রবাসি শামিম

13

সাইফ উল্লাহ: সুনামগঞ্জ প্রতিনিধি::
সুনামগঞ্জ জেলা ধর্মপাশা উপজেলা পাইকুরাটি ইউনিয়ন বৌলাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই প্রথম ইসলাম ও কোরআন শিক্ষার ব্যাতিক্রমি উদ্যোগ নিলেন আমেরিকা প্রবাসি ও বৌলাম গ্রামের মৃত ডাক্তার মনু মিয়ার ছেলে মোঃ শামিম আহমেদ। বিদ্যালয়ের সভাপতি আওয়ামীমীগ নেতা মোঃ শাহজাহান মিয়ার সহযোগিতায় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ হারুন রশিদ ও সহকারি শিক্ষক তাদের স্কুলে কার্যক্রম শুরু করেছেন।

জানাযায় স্কুল কলেজের ছাত্র/ছাত্রীদের মধ্য অনেকেই সঠিক সময়ে কোরআন তেলাওয়াত করতে পারেননি স্কুলের পড়ার পর আর তাদের কোরআন শিক্ষা হয়নি। তাই বিদ্যালয়ের প্রধান শিক্ষক দীর্ঘদিন যাবত এই কোরআন শিক্ষার ব্যাতিক্রমি উদ্যোগ নিতে চেষ্টা চালিয়ে যান আল্লাহর রহমে বিদ্যালয়ের সভাপতি ও আমেরিকা প্রবাসির সহযোগিতায় সমপুর্ন বিনা মুল্যে এই কোরআন শিক্ষার ব্যাতিক্রমি আয়োজন করেছেন, এই ব্যাতিক্রমি উদ্যোগের কথা শুনে এলাকার বিভিন্ন মানুষ তাদের সন্তানদের এই বিদ্যালয়ে পাঠাচ্ছেন কোরআন শিক্ষার জন্য।

কোরআন শিক্ষা কার্যক্রম পরিচালনা করছেন বাদশাগঞ্জ বাজার জামে মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোঃ আনোয়ার হোসেন, প্রতি বৃহস্পতিবার বিদ্যালয় ছুটির পর ও শুক্রবার সকাল ৯ টায় কোরআন শিক্ষার ক্লাস শুরু হয়।

LEAVE A REPLY