করোনা ভাইরাস : মাদারীপুরে নিন্ম আয়ের মানুষের ঘরে ঘরে খাবার ও ওষুধ পৌছে দেয়া হচ্ছে

7

মোনাসিফ ফরাজী সজীব, মাদারীপুর : করোনা ভাইরাস সংক্রমন এড়াতে মাদারীপুরের শিবচরের চিহিৃত এলাকার হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও কাজকর্ম বন্ধ থাকা নিন্ম আয়ের মানুষের ঘরে ঘরে খাবার, ওষুধসহ বিভিন্ন উপকরন পৌছে দেয়ার কার্যক্রম শুরু হয়েছে সোমবার দুুপুর থেকে।

স্থানীয় সংসদ সদস্য চীফ হুইপ ও আওয়ামীলীগ সংসদীয় পার্টির সাধারন সম্পাদক নূর-ই-আলম চৌধুরী হোম কোয়ারেন্টাইনে থাকা প্রবাসী ও স্বল্প আয়ের মানুষের মাঝে ২ দফায় আরো ১ হাজার পরিবারের জন্য খাবার ও ওষুধ বরাদ্দ দেয়া হয়েছে বলে জানিয়েছেন। এ সকল মানুষ যাতে কষ্ট না পায় তার জন্য খাবার ও ওষুধ সহায়তা অব্যাহত রাখার ঘোষনা ও একইসাথে তিনি সবাইকে সতর্কতার সাথে সাবধানে চলাচল করার ও প্রশাসনের নির্দেশনা মানার আহ্বান জানিয়েছে।

পর্যায়ক্রমে এ কার্যক্রম উপজেলাজুড়ে চালানোর ঘোষনাও দিয়েছেন চীফ হুইপ। চীফ হুইপের নির্দেশনা অনুযায়ী সোমবার দুপুর থেকেই উপজেলা প্রশাসন, পৌরসভা ও আওয়ামীলীগের নির্দিষ্ট নেতৃবৃন্দ ও কর্মকর্তারা খাদ্য সহায়তা পৌছে দিচ্ছেন। সহায়তা বিতরনের সময় অধিক সতর্কতা অবলম্বন করতে দেখা যায়। সাংবাদিকদেরও সতর্কতার সাথে দায়িত্ব পালনের অনুরোধ জানায় প্রশাসন।

এদিকে শিবচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সেও ২চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে ।

জানা যায়, সোমবার দুপুরে শিবচর পৌরসভার শিবরায়েরকান্দি এলাকার স্বল্প আয়ের মানুষের মাঝে খাবার ও ওষুধ বিতরন করা হয়। পরে হোম কোয়ারেন্টাইনে থাকা একই এলাকা ও গুয়াতলা বাহেরচর এলাকার প্রবাসীদের মাঝে খাবার ও ওষুধ বিতরন করা হয়। এসময় মাত্র ৩/৪ জন কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নেতাদের দূরত্ব বজায় রেখে খাবার রেখে আসতে দেখা গেছে। তারা সরে যাওয়ার পর কোয়ারেন্টাইন অন্তঃভূক্তরা সেগুলো নিয়ে যায়।

খাদ্য তালিকায় রয়েছে চাল, ডাল, তেল, আটা,লবন, সাবান, চিনি, আলু, পেয়াজ,ওষুধ প্যারাসিটামল, ওরস্যালাইনসহ বিভিন্ন খাদ্যদ্রব্য।

সহায়তাগুলো বাড়ি বাড়ি গিয়ে পৌছে দেয়ার কার্যক্রম তদারকি করেন উপজেলা চেয়ারম্যান মোঃ সামসুদ্দিন খান, পৌর মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ডাঃ মোঃ সেলিম,পৌর আওয়ামীলীগ সভাপতি তোফাজ্জেল হোসেন খান, পরিদর্শক(তদন্ত) আমির সেরনিয়াবাত।

তবে খাবার ও ওষুধ পৌছে দেয়ার সময় মাত্র ২/৩জনকে উপস্থিত থাকতে দেখা গেছে। ১ম পর্যায়ে পর্যায়ক্রমে ৮শ পরিবারের মাঝে এ সহায়তা দেয়া হবে। পর্যায়ক্রমে উপজেলাজুড়ে হোম কোয়ারেন্টাইনভুক্ত ও স্বল্প আয়ের মানুষদের মাঝে এ সহায়তা দেয়া হবে।

LEAVE A REPLY