নেত্রকোনা জেলা পুলিশর মানবিক পুলিশিং

8

COVID 19 (করোনা ভাইরাস ডিজিজ) বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করায় বাংলাদেশেও এর প্রাদুর্ভাব পরিলক্ষিত হচ্ছে।

আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি করোনা ভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধের নিমিত্তে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক প্রদত্ত ৩১ দফা নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে বাংলাদেশ পুলিশ কাজ করে যাচ্ছে।

এ লক্ষ্যে জেলা পুলিশ নেত্রকোনা পেশাগত দায়িত্ব তথা আইন-শৃঙ্খলা সুষ্ঠু স্বাভাবিক রাখার পাশাপাশি মানবিক পুলিশিং এর প্রয়াস চালাচ্ছে।

সরকার ঘোষিত লকডাউন এর কারণে দুস্থ, অসহায় ও লকডাউন এর কারণে কর্মহীন মানুষদের মাঝে স্বীয় অবস্থান থেকে জেলা পুলিশ নেত্রকোনা খাদ্য সামগ্রী বিতরণ করছে।

২৩ এপ্রিল সুনামগঞ্জ থেকে নেত্রকোনা জেলার মদন থানাধীন দেওয়ান বাজারে অবস্থানরত বেদে সম্প্রদায় অসহায়ত্ব প্রকাশ করে মোবাইলে ফোন করেন নেত্রকোনার পুলিশ সুপার এর নিকট, তাদের কথা শুনার পর নেত্রকোনা জেলা পুলিশ সুপার জনাব মোঃ আকবর আলী মুন্সী তাৎক্ষণিক জেলা সদর থেকে ৩৫ কিলোমিটার দূরে মদন থানায় অবস্থানরত বেদে সম্প্রদায়ের মধ্যে খাদ্য সামগ্রী সরবরাহের ব্যবস্থা করেন।

উল্লেখ্য বেদে সম্প্রদায়ের নয়টি পরিবারের মধ্যে খাদ্য সামগ্রির প্যাকেট সরবরাহ করা হয় (প্রতি প্যাকেটে রয়েছে ১০কেজি চাল, ১কেজি আটা, ১ কেজি ডাল, ১ কেজি তেল ১ কেজি আলু, ১ কেজি লবণ, একটি সাবান)। খাদ্য সামগ্রী পেয়ে বেদে সম্প্রদায়ের প্রতিটি সদস্যের মুখে হাসি ফুটে উঠে।

LEAVE A REPLY