মালয়েশিয়ায় শিশু ধর্ষণ ও হত্যার অভিযোগে এক রোহিঙ্গা যুবক গ্রেফতার

879

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি : মালয়েশিয়ায় শরনার্থী হিসেবে থাকা ৬ বছর বয়সী এক রোহিঙ্গা শিশুকে প্রথমে ধর্ষণ পরে হত্যা করার অভিযোগে ১৭ বছর বয়সী একট যুবক কে গ্রেফতার করে কুয়ালালামপুর ম্যাজিস্ট্রেট কোর্টে সোপর্দ করা হয়েছে । পুলিশ জানিয়েছে ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ব্যক্তি একজন ইউএনএইচসিআর-এর কার্ডধারী মায়ানমারের রোহিঙ্গা শরনার্থী। তবে পুলিশ তার নাম ঠিকানা বিস্তারিত পরিচয় প্রকাশ করেনি। এই ঘটনায় নিহত রোহিঙ্গা শিশুটির ২৩ বছর বয়সী মা বাদী হয়ে স্থানীয় বালাই পুলিশের কাছে অভিযুক্ত ব্যক্তি কে আসামী করে মামলা দায়ের করেন। আজ আসামি কে আদালতে হাজির করার পর তার জামিন নাকচ করে বিচারক তাকে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

মালয়েশিয়ার জাতীয় অনলাইন হারিয়ান মেট্রো এর এক প্রতিবেদনে আজ (২২ মে) শুক্রবার এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, গত ১১ ই মে রাজধানী কুয়ালালামপুর এর একটি আবাসিক হেটেলে শিশুটি কে ধর্ষণের পর হত্যা করে অভিযুক্ত ব্যক্তি পালিয়ে যায়। ঐদিন বিকালে জালান ৩ নং মেমদার এর একটি শপিংমলের পাশে ফুটপাত থেকে শিশুটির লাশ উদ্ধার করে পুলিশ

প্রতিবেদনে বিস্তারিত আরো বলা হয়, দেশটিতে শিশু অপরাধ আইন ২০০১ এর ৩১/১ ধারা (ক) এর অধীনে তার বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়েছে। এই ধারায় দোষী প্রমাণিত হলে অভিযুক্তকে যাবজ্জীবন কারাদণ্ড এবং মালয়েশিয়ান রিংগিত ৫০ হাজার যা বাংংলাদেশী টাকায় ১০ লক্ষ অর্থ জরিমানা অথবা উভয় দন্ডে দন্ডিত হতে পারে।

LEAVE A REPLY